বৃহস্পতিবার, ৩০ আগস্ট, ২০১২

অ্যান্ড্রয়েডের জন্য সেরা ৫ ওয়েব ব্রাউজার

অ্যাপস মার্কেট হিসেবে অ্যান্ড্রয়েডের আছে আকাশচুম্বী জনপ্রিয়তা যেখানে বেছে নেয়ার জন্য পাওয়া যায় প্রচুর ওয়েব ব্রাউজার। অ্যান্ড্রয়েডের ডিফল্ট ওয়েব ব্রাউজারটি তেমন ফাস্ট ও কাস্টমাইজেবল নয় বলে বেশিরভাগ সময়ই আমরা দ্বিতীয় কোন পছন্দের ব্রাউজারের শরণাপন্ন হই।


বিশাল অ্যাপস কালেকশন এর মধ্য থেকে যে ৫টি ওয়েব ব্রাউজার আমার কাছে সবচেয়ে সেরা বলে মনে হয়েছে তাই আজকে আমি আপনাদের সামনে তুলে ধরব।

১) Dolphin Browser HD:

অ্যান্ড্রয়েডের জন্য ডলফিন সবচেয়ে ফাস্টেস্ট ও হাইলি কাস্টমাইজেবল ওয়েব ব্রাউজার হিসেবে বিবেচিত। মোবাইল ব্রাউজার হিসেবে একমাত্র এটিই বিভিন্ন অ্যাড-অন্স সাপোর্ট করে যা এটিকে আমার কাছে সর্বসেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার হিসেবে ঠাই পেয়েছে। বিভিন্ন অ্যাড-অন্স এর মধ্য থেকে কয়েকটির উদাহারন দেয়া হলঃ
  • PDF Viewer for Dolphin
  • Web to PDF
  • Dolphin Translate
  • Dolphin Brightness
  • Dolphin Password Manager Lite ইত্যাদি।
আরও বিস্তারিত ও ডাউনলোডঃ এখানে


২) Opera Mini Web Browser:

অপেরা ব্রাউজার সম্পর্কে নতুন কিছু বলার নেই; মোবাইলে ইন্টারনেট ব্যবহারকারী প্রায় সবাই কমবেশি এটি সম্পর্কে জানি। এটি 2G এর মত নেটওয়ার্ক কানেকশনেও অত্যন্ত দ্রুতগতিতে কাজ করে যা খুব সহজেই অন্যদের থেকে একে স্পেশাল করেছে। সত্যি বলতে কি এটি সম্ভবত আজ ও আগামীর প্রিয় ওয়েব ব্রাউজার হিসেবেই সবার মনের মণিকোঠায় স্থান করে নিবে। 

আরও বিস্তারিত ও ডাউনলোডঃ এখানে


৩) Google Chrome:

সাধারনত পিসি ব্যবহারকারীদের কাছেই ক্রম ব্রাউজারটি বর্তমানে অধিক সমাদৃত। তবে খুব স্বল্প সময়ের মধ্যেই যে ক্রম এর অ্যান্ড্রয়েড ভার্শনটি সেরা ৫ ওয়েব ব্রাউজারের সারিতে স্থান করে নিয়েছে তার খবর অনেকেই হয়ত রাখেন না। এটি সিম্পল, ফাস্ট এবং ইউজার ফ্রেন্ডলি। তাছাড়া গুগল অ্যাকাউন্ট ব্যবহার করে গুগল ক্রমে সাইন-ইন করে ব্রাউজারের ট্যাব, বুকমার্ক, পাসওয়ার্ড ইত্যাদি পছন্দমত কাস্টমাইজ করে নেয়ার ক্ষেত্রেও ক্রম অতুলনীয়।

আরও বিস্তারিত ও ডাউনলোডঃ এখানে


৪) UC Browser:

মোবাইল ফোনের জন্য ইউসি ব্রাউজার এর সুনাম বিশ্বব্যাপী হলেও আন্ড্রয়েডের জন্য এটি তেমন সাড়া পায়নি। তবে যে কারনে এটিকে আমি সেরা ৫ এ স্থান দেব সেটি হল এর চমৎকার ফাস্টেস্ট ডাউনলোড ম্যানেজার ও ফাস্ট ব্রাউজিং স্পীড। এটি সহজেই কাস্টমাইজেবল এবং কম্প্রেশন রেটও এর মুটামুটি ভাল। 

আরও বিস্তারিত ও ডাউনলোডঃ এখানে


৫) Firefox:

গুগল ক্রমের মত ডেক্সটপ ব্রাউজিং এর জন্য ফায়ারফক্সেরও আছে আকাশ্চুম্বি জনপ্রিয়তা। অ্যান্ড্রয়েড অ্যাপস মার্কেটেও এটির জনপ্রিয়তা তুলনাহীন। এটি ফাস্ট, কাস্টমাইজেবল এবং সহজে ব্যবহারযোগ্য। এর লেটেস্ট সিকুরিটি ও প্রাইভেসি ফিচারগুলো নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে কেননা ইউজারকে অনলাইন পৃথিবীতে নিরাপদ রাখতে ফিচারগুলো গুরুত্বপূর্ণ কাজ করে থাকে।

আরও বিস্তারিত ও ডাউনলোডঃ এখানে

পোস্টটি কতটুকু মানসম্মত হল জানিনা, তবে এই পোস্টের মাধ্যমে যদি কেউ সামান্যতম উপকৃত হন তবে দয়া করে লাইক ও কমেন্ট না করে যাবেন না।
========= ধন্যবাদ =========

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন