সোমবার, ১৬ এপ্রিল, ২০১২

ফেসবুক চ্যাট এ বিরক্তিকর ফ্রেন্ড থেকে যেভাবে লুকিয়ে থাকবেন


অনেকদিন পর আজ লিখতে বসলাম। প্রথমেই বলে নিই ফেসবুক চ্যাটের এই ট্রিকসটি অনেকেই হয়ত জানেন। যারা জানেন তারা দয়া করে এখানেই ক্ষান্ত দিন। যারা জানেন না তাদের জন্যই আজকের এই পোস্ট।

ফেসবুক ব্যবহারকারী হিসেবে চ্যাটিং বিষয়টি আমাদের সকলেরই প্রিয় একটি অপশন। এই চ্যাটিং করতে গিয়ে কখনো কখনো আমরা এমন অবস্থায় পড়ে যাই যার ফলে কম্পিউটার হ্যাং হয়ে যায়। যাদের ফ্রেন্ড লিস্ট অত্যন্ত দীর্ঘ তাদের ক্ষেত্রে ব্যপারটি ঘটে বেশি।


তবে ইচ্ছে করলেই এক বা একাধিক আনওয়ান্টেড ফ্রেন্ড থেকে হাইড হয়ে থাকতে পারেন চ্যাটিং উইন্ডোতে।
এজন্য প্রথমে চ্যাট বারে ক্লিক করে সবার উপরে ডানে চ্যাট সেটিংস (স্টার চিহ্ন) এ যেতে হবে। সেখান থেকে Advanced Settings এ যেতে হবে। ছবি দেখলেই পরিষ্কার হয়ে যাবেন।


All your friends see you except এর ফাকা স্থানে আনওয়ান্টেড ফ্রেন্ডটির এর নাম চাপলে তার প্রোফাইল আপনার সামনে দৃশ্যমান হবে। ফাঁকা স্থানটিতে তার প্রোফাইল ট্যাগ করে সেভ করলে সে আর চ্যাট উইন্ডোতে আপনাকে দেখতে পারবেনা।


যেকোনো ফ্রেন্ড এর আদ্যাক্ষর এর সামনে @ চাপলে কাজটি সহজেই করতে পারবেন।

ট্রিকসটি ভাল লাগলে লাইক ও কমেন্ট করবেন।
ভাল থাকবেন সবাই।
============ ধন্যবাদ ============ 

লেখক সম্পর্কে

  • আমি বিকন, মোঃ নেওয়াজ মোরশেদ (বিকন); বিকন ব্লগ এর একমাত্র অ্যাডমিনিস্ট্রেটর, উদ্যোক্তা ও ডিজাইনার। ইন্টারনেট জগত আর কম্পিউটারের প্রতি অপরিসীম টান অনেকটা এডিক্টেড হিসেবেই ডিফাইন করেছে আমাকে। অনেক কিছু জানতে চাই, যা জানি শেয়ার করতে চাই। আমার সম্পর্কে আরো জানতে এখানে ক্লিক করুন।

    • Blogger Comments
    • Facebook Comments

    0 মন্তব্য(গুলি):

    একটি মন্তব্য পোস্ট করুন

    Item Reviewed: ফেসবুক চ্যাট এ বিরক্তিকর ফ্রেন্ড থেকে যেভাবে লুকিয়ে থাকবেন Rating: 5 Reviewed By: Unknown
    Scroll to Top