মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০১১

ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হচ্ছে সেক্সুয়াল ভিডিওর লিঙ্ক শেয়ার এর মাধ্যমে


ফেসবুকের ভিডিও লিঙ্ক হতে সাবধান থাকুন, নাহলে আপনার আইডিটিও হতে পারে হ্যাক।


আপনারা অনেকেই হয়ত এই খবরটি পেয়েছেন গত কয়েকদিনে ইন্ডিয়াতে এই লিঙ্ক দিয়ে প্রায় ২ লক্ষ অ্যাকাউন্ট হ্যাক হয়েছে।

গত ১০ ডিসেম্বর আমার ফেইসবুক ওয়াল এ আমার বন্ধু সজিব দ্বারা একটি সেক্সুয়াল ভিডিওর লিঙ্ক পোস্টিং দেখতে পাই। লিঙ্কটা দেখে প্রথমেই আমার সন্দেহ জেগেছিল, তাই শিউর হওয়ার জন্য আমি তাকে ফোন করে লিঙ্কটার কথা জিজ্ঞেস করলে সে এ ব্যাপারে কিছু জানেনা বলে আমাকে জানায়। লিঙ্কটা ছিল এরকমঃ


এরকম আর একটি লিঙ্ক আমার অন্য এক পরিচিত ব্যাক্তির ওয়ালেও পোস্ট হয় এবং তিনি কৌতূহল বসত ওখানে ক্লিক করলে কিছুই দেখতে পান না।

 
দেখুন আরও একজনের ওয়াল এর ছবিঃ


সবচেয়ে আশ্চর্য ব্যপার হল, লিঙ্কে ক্লিক করার প্রায় ২ ঘণ্টা পর থেকে তিনি তার অ্যাকাউন্ট এ লগিন করতে পারছিলেন না। পরে অবশ্য তার ফেসবুক অ্যাকাউন্টটি রিকভার করা হয়।

উপসংহারে এসে বলতে চাই, এমন কিছু পরিস্থিতির শিকার আপনিও হতে পারেন। তাই লোভে পড়ে কোন অযাচিত লিঙ্কে ক্লিক করতে যাবেন না। আর যদি তার একান্তই প্রয়োজন হয়ে থাকে, তাহলে লিঙ্কটির বিশ্বাসযোগ্যতা ভাল করে যাচাই করে তারপর ক্লিক করুন।

এ সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে পদ্মা, মেঘনা, যমুনা -এই পোস্টগুলো দেখতে পারেন।

পোস্টটি ভাল লাগলে দয়া করে লাইক ও শেয়ার করতে ভুলবেন না। বিকন ব্লগের এক্সক্লুসিভ কন্টেন্টগুলো নিয়মিত পেতে চাইলে ব্লগটির ফেসবুক ফ্যানপেজে লাইক দিন।
ধন্যবাদ।

লেখক সম্পর্কে

  • আমি বিকন, মোঃ নেওয়াজ মোরশেদ (বিকন); বিকন ব্লগ এর একমাত্র অ্যাডমিনিস্ট্রেটর, উদ্যোক্তা ও ডিজাইনার। ইন্টারনেট জগত আর কম্পিউটারের প্রতি অপরিসীম টান অনেকটা এডিক্টেড হিসেবেই ডিফাইন করেছে আমাকে। অনেক কিছু জানতে চাই, যা জানি শেয়ার করতে চাই। আমার সম্পর্কে আরো জানতে এখানে ক্লিক করুন।

    • Blogger Comments
    • Facebook Comments

    0 মন্তব্য(গুলি):

    একটি মন্তব্য পোস্ট করুন

    Item Reviewed: ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হচ্ছে সেক্সুয়াল ভিডিওর লিঙ্ক শেয়ার এর মাধ্যমে Rating: 5 Reviewed By: Unknown
    Scroll to Top