শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১২

১ সেকেন্ডেই পরিবর্তন করুন এমপিথ্রি গানের কোয়ালিটি


এমপিথ্রি গানের কোয়ালিটির উপর গানটির সাইজ নির্ভর করে। সাধারনত ভাল কোয়ালিটির (যেমন 320 kbps) এমপিথ্রি গানগুলোর সাইজ লো কোয়ালিটির (যেমন 96 kbps) গানের চেয়ে তুলনামূলক বেশি হয়ে থাকে।

তবে ইচ্ছে করলেই মাত্র ৬৩৯ কিলোবাইটের ছোট্ট একটি সফটওয়্যার এর সাহায্যে বাড়িয়ে নিতে পারেন এমপিথ্রি গানের কোয়ালিটি।


সফটওয়্যারটির নাম Mp3 Quality Modifier. এটি ফ্রিওয়্যার ও পোর্টেবল; তাই ইন্সটল ও লাইসেন্স এর ঝামেলা নেই। সফটওয়্যারটি দ্বারা সহজেই গানের বিটরেট, ফ্রিকুয়েন্সি পরিবর্তন করে গানের সাইজ কম বা বেশি করতে পারবেন।


ডাউনলোড করার পর সফটওয়্যারটি চালু করে Add files/Add folder বাটনে ক্লিক করে এমপিথ্রি গানগুলো আনুন। এবার ফাইলগুলোর বামে মার্ক করে নিচের বিটরেট, ফ্রিকুয়েন্সি, ডেসটিনেশন ইত্যাদি পছন্দমত সিলেক্ট করে দিয়ে Start process এ ক্লিক করলে পছন্দের ডেসটিনেশনে গিয়ে নতুন এমপিথ্রি গানগুলো সেভ হবে।
ছবি বড় করে দেখতে ব্রাউজারের একটি নতুন ট্যাবে ছবিটি খুলুন
পোস্টটি ভাল লাগলে লাইক ও কমেন্ট করুন। বিকন ব্লগের কন্টেন্টগুলো নিয়মিত ফেসবুকের মাধ্যমে পেতে চাইলে ব্লগটির ফেসবুক ফ্যানপেজে লাইক দিন।
ধন্যবাদ।

লেখক সম্পর্কে

  • আমি বিকন, মোঃ নেওয়াজ মোরশেদ (বিকন); বিকন ব্লগ এর একমাত্র অ্যাডমিনিস্ট্রেটর, উদ্যোক্তা ও ডিজাইনার। ইন্টারনেট জগত আর কম্পিউটারের প্রতি অপরিসীম টান অনেকটা এডিক্টেড হিসেবেই ডিফাইন করেছে আমাকে। অনেক কিছু জানতে চাই, যা জানি শেয়ার করতে চাই। আমার সম্পর্কে আরো জানতে এখানে ক্লিক করুন।

    • Blogger Comments
    • Facebook Comments

    0 মন্তব্য(গুলি):

    একটি মন্তব্য পোস্ট করুন

    Item Reviewed: ১ সেকেন্ডেই পরিবর্তন করুন এমপিথ্রি গানের কোয়ালিটি Rating: 5 Reviewed By: Unknown
    Scroll to Top